অন্ধকারের আলো
- আলমগীর কাইজার ১৬-০৫-২০২৪

পৃথিবীর বুকে যেখানে রাত নামে, গভীর রাত
সেই রাতে জ্বলে ওঠে লাল নীল সাদা বাতি
কোথাও ঘন অন্ধকার, কোথাও থাকে জোছনা
মানুষেরা ঘরে ফেরে, কেউ আবার ঘর ছাড়ে
ঘরে ফেরার চেয়ে ঘর ছেড়ে কেউ কেউ
অধিক আনন্দঘন সময় কাটিয়ে চলে।

কেউ জেগে থাকে ঘরে, কেউ ঘুমিয়ে যায়
কেউ প্রিয় মানুষটিকে হারানোর বিরহে কাতর
কেউ প্রিয় মানুষটির অপেক্ষায় করে ভোর
কেউ স্বপ্ন দেখে জেগে জেগে, কেউ ঘুমিয়ে
কেউ আবার কখনো বুঝতেই পারে না
পৃথিবীর বুকে কখন রাত নামে, কখন দিন।

তবুও চলে যায় সময় সবার মতো করে সবার,
আমিও তাদের মাঝে কেউ একজন
কাটে প্রতিটি সময় ভিন্ন ভিন্ন রুপে
যখন কাজ থাকে না, তখনো থাকে কিছু কাজ
শব্দরা এসে ভিড় করে,গোল পাকাই মাথায়
লিখতে বলে, ঘুম চোখে তাই লিখতে হয়।

এইতো যে ভালোবাসা প্রিয়ার বুক ছেপে
এসেছে আমার বুকে মিশে, বড় আদরে
স্পন্দিত হয় সারাক্ষণ সারা শরীর জুড়ে
রক্তে, নিউরনে, মস্তিষ্কে বিরামহীন ভাবে
ক্লান্তিহীন হয়ে ওঠে শরীর আচমকা-হঠাৎ
ভুলে যায় দিন কিম্বা রাত, ঘুম কিম্বা জাগরণ।

এ যেন পৃথিবীর শ্রেষ্ঠ ভালোবাসা, শ্রেষ্ঠ আশা
সমস্ত দিন কিম্বা রাতে, ঘুম কিম্বা জাগরণে
এসে ভরিয়ে তোলে প্রাণ সতেজ স্পর্শে,
পেয়ে যাই যেন শর্তহীন সেই ভালোবাসা
যে ভালোবাসার বলে টিকে থাকে সৌরজগৎ
টিকে থাকে সংসার, বেজে ওঠে মিলনের গান।

সেই শর্তহীন ভালোবাসার ভালোবাসা পেয়ে
সেই শর্তহীন ভালোবাসার ভালোবাসা দিয়ে
বেঁচে থাকতে চাই আগামীর প্রতিটি সময়
যত দিন রাত নামবে আলোকময় পৃথিবীর বুকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।